August 4, 2009

ব্যালেন্স নিয়ে কারা এতো ভাবছেন...

রাজধানীর বিভিন্ন দেয়ালে একটি বিষয় নিয়ে লেখাকে ঘিরে নগরবাসীর মনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। অনেকেই আবার শংকাও প্রকাশ করেছেন। পুলিশের কাছে ঐ বিষয়ে কোন তথ্যই নেই।
খোঁজ নিয়ে জানা গেছে, সপ্তাহ দেড়েক আগ থেকে নগরীর দেয়ালগুলোতে 'আমরা ব্যাংক ব্যালেন্স নিয়ে ভাবছি', 'আমরা আয় ব্যয়ের ব্যালেন্স নিয়ে ভাবছি', 'আমরা মোবাইলের ব্যালেন্স নিয়ে ভাবছি'- এই ধরনের লেখা দেখা যাচ্ছে। কিন্তু লেখায় কোন প্রতিষ্ঠানের বা ব্যক্তির নাম ঠিকানাও নেই। কালো ব্যাকগ্রাউন্ডে সাদা অক্ষরের লেখা এই ডায়ালগ নিয়ে রাজধানীবাসীর মধ্যে নানান জিজ্ঞাসার সৃষ্টি করেছে। এই লেখার উদ্দেশ্য নিয়েও অনেকে প্রশ্ন তুলেছেন। তারা নাম ঠিকানাবিহীন এই দেয়াললিখন'কে নিছক কোন পণ্য বা প্রতিষ্ঠানের প্রচারণা বলেও মানতে নারাজ। অনেকেই এসব ডায়ালগ নিয়ে প্রশ্ন তুলেছেন, এগুলো কোন কট্টকপন্থী নিষিদ্ধ সংগঠনের প্রচারণা কি না। ঐ বিষয়ে লেখার আশেপাশে অবস্থানকারী লোকজনও কিছু বলতে পারেনি।
গতকাল রাতে ডিএমডির সাথে যোগাযোগ করা হলে কর্তব্যরত অফিসার জানান যে লেখাগুলো তিনিও দেখেছেন। তবে এই সংক্রান্ত কোন তথ্যই নেই পুলিশের কাছে। গোয়েন্দা সংস্থার কাছেও এই ব্যাপারে কোন তথ্য নেই। তবে সংশ্লিষ্টরা বলেছেন তারা বিষয়টি খতিয়ে দেখবেন।

1 comment:

  1. চিন্তার বিষয়। এক্ষুনি খোঁজখবর বাড়ানো উচিত। শেয়ার করার জন্য ধন্যবাদ। সাথে দেয়াললিখনের দু'একটা ছবি থাকলে ভাল হতো।

    aR
    Bangla Hacks

    ReplyDelete

Khoj Khobor