October 7, 2012

আমি নিষ্পাপ নিষ্কলঙ্ক

সুনামগঞ্জ প্রতিনিধি-
সাবেক রেলমন্ত্রী ও বর্তমানে দফতরবিহীনমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, 'আমি নিষ্পাপ, নিষ্কলঙ্ক। ছয় মাস আগে জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রে আমার বিরুদ্ধে আজগুবি গল্প তৈরি করা হয়েছিল। সেই ষড়যন্ত্রকারীরা এখন আবার সরব হয়েছে। কোথাকার কোন আজম, আমি তাকে কস্মিনকালে কখনও দেখিনি, চিনিও না। তাকে দিয়ে আবারও চক্রান্ত শুরু হয়েছে। ছয় মাস আগের সেই আজগুবি গল্প তদন্তে সব মিথ্যা প্রমাণিত হয়েছে। আমি আবারও চ্যালেঞ্জ করে বলি, সরকারি-বেসরকারি, জাতীয় ও আন্তর্জাতিক যে কোনো তদন্ত হোক না কেন আমি নিষ্পাপ, নিষ্কলঙ্ক হয়েই জনগণের কাছে ফিরে আসব। গতকাল সুনামগঞ্জের দিরাই উপজেলায় জগদল ইউনিয়নের
হোসেনপুর বাজারে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় সুরঞ্জিত সেনগুপ্ত এ কথা বলেন। তিনি বলেন, আমার বিরুদ্ধে অভিযোগ উঠতেই আমি সব দায় মাথায় নিয়ে দায়িত্ব হস্তান্তর করেছিলাম। বঙ্গবন্ধুু কন্যা তার সংবেদনশীল মন নিয়ে আমার পদত্যাগ গ্রহণ না করে দফতরবিহীন মন্ত্রী রেখেছেন আমাকে। তিনি বলেন, এ নিয়ে অনেক কথাবার্তা হয়েছে। কিন্তু আমি বলেছি ভারতের জগজীবনের মতো বর্ষীয়ান রাজনীতিবিদ ও দফতরবিহীন মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তিনি বলেন, শুধু পদত্যাগ নয়; আমি বলেছিলাম নির্দোষ প্রমাণিত না হলে রাজনীতিতে আর ফিরে আসব না।
রেলের বহুল আলোচিত অর্থ কেলেঙ্কারির ঘটনায় সুরঞ্জিত সেনগুপ্তের সাবেক সহকারী একান্ত সচিব (এপিএস) ওমর ফারুকের গাড়ির চালক আজম খান বলেছেন, 'টাকা তো সুরঞ্জিত সেনগুপ্তের বাড়িতে যাচ্ছিল। ওদিকে যাওয়ার পথেই আমি ঘটনা ঘটিয়ে ফেলি। এর আগেও কয়েকবার টাকা গেছে।' বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।
এরই প্রতিক্রিয়ায় সুরঞ্জিত সেনগুপ্ত আরও বলেন, 'দু'দিন ধরে মিডিয়া আমার পেছনে পেছনে ঘুরছে। আমি জানি, তারা আমার কাছে কী জানতে চায়। আমি ১০ তারিখ ঢাকায় গিয়ে সব পরিষ্কার করব।' তিনি বলেন, 'মিডিয়া নানাভাবে আমার বিরুদ্ধে নিষ্ঠুরভাবে লিখেছে এবং প্রচার করেছে। আমরা গণ্ডারের চামড়া নিয়ে রাজনীতি করি; সবকিছুই সইতে হয় আমাদের।'
আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে তাকে ফাঁসানোর অপচেষ্টা হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, কিছু কিছু মিডিয়া অরুচিকর সংবাদ ছেপে আমার চরিত্র হননের চেষ্টা করছে। ঘটনার পর আজমকে গুম করা হয়েছে এমন খবরও ছেপে ছিল কিছু মিডিয়া। আমি দফতরবিহীন মন্ত্রী থাকার ৬ মাস পর আমার মন্ত্রিত্বের বৈধতা নিয়ে যখন আদালতে রিট হয়েছে এর পরপরই আবার ড্রাইভার আজমকে মিডিয়ার সামনে হাজির করা হয়েছে। এ ঘটনায় আবারও আমার বিরুদ্ধে ষড়যন্ত্র যে হচ্ছে তা প্রমাণিত হলো। 
সমকাল, রোববার, ৭ অক্টোবর ২০১২

No comments:

Post a Comment

Khoj Khobor