November 5, 2012

আদালতে হাজিরা দিতে এসে বাথরুমে সন্তান জন্মদান

রাজশাহীর কোর্ট স্টেশন এলাকা থেকে ঢাকার সিএমএম আদালতে হাজিরা দিতে এসে বন্ধ থাকা আইনজীবীর চেম্বারের পাশের বাথরুমে পুত্র সন্তানের জন্ম দিলেন রেহানা। আজ সোমবার সকাল ৮ টায় ৭/৮ নওয়াবপুর রোডস্থ আনোয়ার টাওয়ারের দোতলায় অবস্থিত এডভোকেট এনামুল হক (টিপু)-র চেম্বারের পাশের বাথরুমে এই নবজাতকের ভূমিষ্ঠ হয়। এটি রেহানা আক্তারের চতূর্থ সন্তান। এর আগে তিনি আরো ৩ টি কন্যা সন্তানের মা হয়েছেন। তার স্বামীর নাম হাছান। তিনি একজন রিক্সাচালক। বর্তমানে মা ও নবজাতক সুস্থ থাকলেও তাদের গরম কাপড় চোপড় দরকার। ঢাকায় তার থাকার কোন জায়গা নেই। তিনি কিভাবে এ অবস্থায় রাজশাহী ফিরে যাবেন এটি নিয়েই তিনি বেশ চিন্তিত।

গত প্রায় একমাস যাবতই রেহানা আক্তার অসুস্থ ছিলেন। গতকাল পর্যন্ত তিনি একটি হাসপাতালে ভর্তি ছিলেন। গত তারিখেও তিনি আদালতে হাজিরা দিতে পারেন নি। এই তারিখেও তিনি হাজিরা দিতে পারবেন না বলে জানান। তিনি তার আইজীবীকে বিস্তারিত ভাবে শারীরীক অসুস্থতার কথা বললেও আইনজীবীকে তাকে যেভাবেই হউক আসার কথা বলেন। আইনজীবীর অনড় মনোভাবের কারনে তিনি আসতে বাধ্য হয়েছেন বলে তিনি জানান।

গত প্রায় তিন বছর আগে ১৩ পিস ভারতীয় শাড়িসহ আরো আট জনের সাথে জয়দেবপুরে আটক হন রেহানা। সেই থেকে তিনি হাজিরা দিয়ে আসছেন। প্রসুতির আইনজীবী এডভোকেট এনামুল হক (টিপু) তার চেম্বারের পাশের বাথরুমে মক্কেলের সন্তান ভূমিষ্ঠ হওয়ার বিষয়টি স্বীকার করেছেন। চেম্বারের পাশের ইউনিক অটো ড্রাই ক্লিনার্সের মালিক তোফাজ্জল হোসেন জানান সকাল ৭:৩০ টার দিকে তারা ৯/১০ জন এসেছেন। হঠাৎ একজন প্রসব বেদনা অনুভব করলে স্থানাভাবে সাথের অন্য মাহিলারা তাকে বাথরুমে নিয়ে যান। সেখানে ৮ টার দিকে তিনি একটি পুত্র সন্তানের জন্ম দিয়েছেন বলে তিনি জানান।

No comments:

Post a Comment

Khoj Khobor